কেমন অাছো
- হান্নান গাজী - মায়াবিনী ১৪-০৫-২০২৪

[কেমন অাছো "মায়াবিনী"
] (এম.এইচ.গাজী)
কেমন অাছো তুমি?
এই প্রশ্নটা অামায় প্রতিনিয়তই যন্ত্রনা দিচ্ছে মায়াবিনী।
জানো অাজকাল সেই বিকেলের গোধুলির অালো দীর্ঘ সময় যেন থাকেনা।
খুব অল্প সময়-ই যেন পূরো অাকাশকে অন্ধকার করে দিয়ে যায়।
এমনটা কেন হয় জানো মায়াবিনী?
তুমি নেই বলে সূর্যটাও অাজ অামায় অালো দিতে চায়না।
"মায়াবিনী" তোমার মনে অাছে?
তোমার সাথে একটু রেগেছিলাম বলে
তুমি অভিমান করে বসেছিলে নদীর পাড়ে।
অার তোমার রাগ ভাঙ্গানোর জন্য
তোমার পাশেই বসেছিলাম অামি।
তুমি রাগ করে অার থাকতে পারনি বলে
অামায় খামচে ধরলে তুমি।
তারপর সেদিন দুজন মিলে সূর্য ডুবে যাওয়া দেখলাম।
বিশ্বাস কর "মায়াবিনী" এখন অার রাগ করিনা অামি।
তবে নদীর পাড়ে এসে তোমার রাগ ভাঙানোর চেষ্টা করি।
অথচ তুমি নেই চলে গেছ না ফেরার দেশে।
তুমি ভেবনা "মায়াবিনী" অামিও অাসছি তোমার কাছে।
দু'জনে দেখবো কিভাবে সূর্য ডুবে পৃথিবীটা অন্ধকার করে দেয়।
যেমন তোমায় হারিয়ে অাজ অামার অন্ধকারেই বসবাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।